[অনুগল্পঃ এসএসসি]


শুক্রবারের জুম্মার নামাজ শেষ হওয়ার পর মসজিদ থেকে বের হয়ে দোকানে ঢুকছি সিগারেট খাওয়ার জন্যে।

দুইটান মাত্র দিছি এমন সময় দেখি কে যেনো আমার দিকে আসতেছে, ভয়ে সিগারেটটা ফেলে দিছি,

তো কাছে এসেই সালাম দিয়ে বললো "ভাই আসসালামুআলাইকুম ওয়া রাহমাতুল্লাহি বরকাতু মাগফিরাতুল জান্নাত"

বাহ্ আমি মুগ্ধ, যে ছেলে আমার ২ বছরের ছোট অথচ সবসময় আমার নাম ধইরা ডাকতো তার কাছ থেকে এমন বড় সালাম আশা করিনাই, আমি ভাবতেছি কি কারণ?!

আসিফ - ভাই,তিন তারিখ থেকে আমার এসএসসি এক্সাম, অনেক বেয়াদবি করছি, আমি আপনার কাছে ক্ষমাপ্রার্থী,

আমি বুঝলাম এইতো সুযোগ বিয়াদবকে শিক্ষা দেওয়ার,বললাম আজকে অনেক হাটা হাটি হইছে,পা প্রচুর ব্যাথা, পা টিপে দে!

আসিফ - আমি তোর চাকর?!

- ওই তুই আমারে তুই কইরা বললি কেন? মাত্র নামাজ পইরা আইছি, এখন যে বদদোয়া দিমু সেই বদদোয়াই লাগবো! তিনবারে এসএসসি পাস করতে চাস?!

দশ মিনিট ওরে দিয়া পা টিপানোর পর বললাম যাহ তোর ছুটি,কালকেও ইকটু পা গুলা টিপা দিস

আসিফ রক্তচক্ষু করিয়া আমার দিকে একবার তাকাইয়া অতঃপর প্রস্থান করিল 😑

- না ভাই নাহ,এখনকার পোলাপান কতো বিয়াদব বড়দের ইকটুও সম্মান দেয় নাহ,আমরা এমন ছিলাম নাহ

দোকানদার বুড়া দেখি আমার দিকে তাকাইয়া আছে,

আমি - চা দিতে কইছি কখন? বালের দুকান্দারি করো?

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ