আমার বোন "ইমা"

 


'ইমা' আমার বন্ধু যতটুকু তার থেকে বেশি আপন বোন। কোবিটে সবাই যখন দ্বিধাদ্বন্দ্ব এবং ডিপ্রেশনে ভুগিতেছিলো সেই সময়টাতে নতুন পথে রাঙ্গামাটি'র উদ্দেশ্য যাত্রা। নতুন জায়গা, নতুন ক্লাস, সবাই অপরিচিত। চোখে দেখিনা বলে ফাস্ট সিটে বসি। প্রথম যেদিন দেখা হইছিলো গিয়ে দেখি ইমা আর তাবু আমার জায়গা দখল করে প্রথম সিটে বসে আছে। সরাসরিই বললাম, 'আপু আমি চোখে দেখিনা, ফাস্ট সিট ছাড়েন'। সাথে সাথে ও তাবুকে টেনে পেছনে নিয়ে চলে গেলো( যদিও ওর চোখের পাওয়ার আমার থেকেও কম সেটা পরে জানতে পেরেছিলাম)। তখন থেকেই ভাবছিলাম মেয়েটার মন ভালো। বন্ধুত্ব করা যায়। কিভাবে এত ভালো বন্ডিং হয়ে গেলো সেটা জানিনা তবে আমার মনে হয় আমাদের মন এবং মাইন্ডের অত্যধিক মিল থাকায়'ই এটা সম্ভব হয়েছে। ইমার মতো একটা ইন্ট্রোভার্ট আমাদের পাল্লায় পড়ে এত এক্সট্রো হয়ে গেলো। এক্সট্রোও না এক্সট্রো প্রো মেক্স বলা যায়, সেটা প্রথম দিন যখন দেখেছিলাম স্বপ্নেও কল্পনা করিনি। প্রায় দেড় বছর প্রচুর মজা, ফাইজলামি, ঘুরাঘুরি করা হলো। ওকে নিয়ে লিখলে উপন্যাস হয়ে যাবে। সেটা নাহয় অন্য কোনোদিন করলাম, হাহা। 


প্রত্যেক মানুষের জীবনে গুরুত্বপূর্ণ একটা অধ্যায় বিবাহ। ছটফটে মেয়েটায় বিয়ে হয়ে গেলো। একটা পরিবার কতটা আন্তরিক হতে পরে সেটা ইমার ফ্যামিলিকে না দেখলে বোঝা যাবেনা। প্রায় তিনদিন চকরিয়া'তে ছিলাম। আঙ্কেল, আন্টি আমাদেরকে নিজের ছেলে, মেয়ের মতো ট্রিট করলেন। কখনো মনে হয়নি এটা ইমার বাড়ি বরং নিজের বাড়িই মনে হয়েছে। আর বুঝতে বাকি রইলো না ইমা এমন সুন্দর ব্যবহার, ভদ্রতা, সৌজন্যতা কোথা থেকে শিখেছে। ইমতি, ইরি'সহ সকল ভাইবোনেরা এমন ভাবে ফ্রি হয়ে গিয়েছিলো যেনো আমরাও ওদের পরিবারের একেকজন সদস্য। বিয়েতে প্রচুর মজা করেছি। এই ফ্যামিলিটি মনে গেঁথে থাকবে আজীবন। সুখে থাকুক ইমার প্রতিটি আপনজন। সুখী হউক ইমা। শুভ বিবাহ বোন ❤

মন্তব্যসমূহ

জনপ্রিয় পোস্টসমূহ